মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
রুপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্র সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড়ে নেমে ডান দিকের রাস্তা দিয়ে সোজা দেবহাটা থানা মোড়ে নামতে হবে। এখান থেকে মোটর সাইকেল অথবা ইঞ্জিন ভ্যান যোগে প্রায় ০৫ কিলোমিটার দূরে আপনি রূপসী দেবহাটা ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে যেতে পারবেন।
লিমপিড গার্ডেন সাতক্ষীরা-কালিগঞ্জ মহাসড়কের পারুলিয়া সরদার বাড়ি মোড় থেকে ভ্যান যোগে পারুলিয়া লিমপিড গার্ডেনে যাওয়া যায়।
ঐতিহাসিক বনবিবি বটতলা সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে ডানদিকের রাস্তাধরে সোজা দেবহাটা উপজেলা পরিষদ মোড়ে আসতে হবে। এখান থেকে আপনি ঐতিহাসিক এই বনবিবি বটতলা স্থানটিতে যেতে পারবেন। এই অপরূপ সুন্দর বটবৃক্ষের সবুজ পাতা দিয় সাজানো প্রাকৃতিক পরিবেশের মাঝে বসে খুব সহজেই প্রাকৃতির সৌন্দর্য উপভোগ করা যায়। সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে দেবহাটা উপজেলা পরিষদ মোড় পর্যন্ত সম্পূর্ণ পিচঢালা রাস্তা। সখিপুর মোড় থেকে আপনি ইঞ্জিন ভ্যান বা মটর সাইকেল ভাড়া করে ( ইঞ্জিন ভ্যান ভাড়া- ৮/- টাকা, মটর সাইকেল ভাড়া- ২০/- টাকা) আসতে পারবেন।
দেবহাটা জমিদার বাড়ী সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে ডানদিকের রাস্তাধরে সোজা দেবহাটা উপজেলা পরিষদ মোড়ে আসতে হবে। এখান থেকে আপনি দেবহাটা জমিদার বাড়ি যেতে পারবেন।
টাকীর ঘাট (ভারত বাংলাদেশ সীমান্ত চিহ্নিত ইছামতি নদীর তীরে) সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড়ে নেমে ডান দিকের রাস্তা দিয়ে সোজা দেবহাটা থানা মোড়ে নামতে হবে। এখান থেকে মোটর সাইকেল অথবা ইঞ্জিন ভ্যান যোগে প্রায় ০৫ কিলোমিটার দূরে আপনি টাকীর ঘাট যেতে পারবেন।
ভারত বাংলাদেশ সীমান্ত চিহ্নিত ইছামতি নদী সাতক্ষীরা-কালিগঞ্জ রোডের সখিপুর মোড় থেকে ডানদিকের রাস্তাধরে সোজা দেবহাটা থানা মোড়। এখানে নেমে থানার পিছন দিয়ে আপনি নদীর পাড়ে যেতে পারবেন। খুব সহজেই নদীর পাড়ে দাড়িয়ে পালতোলা নৌকা, জেলেদের মাছ ধরার দৃশ্য এবং ভারতের প্রাকৃতিক সৌন্দর্যও উপভোগ করা যায়।